বৃদ্ধা বিধবা বেলমতি দেবীর উপর আক্রমণ। অভিযোগের তীর লালচান্দ ও ভোলা শেখ ও অন্যান্য।


গত 02-08-20  অর্থাৎ রবিবার দুপুরবেলা এক নারকীয় ঘটনার সাক্ষী রইলো দক্ষিণ 24 পরগনা জেলার বিষ্ণুপুর-2নং ব্লকের বিষ্ণুপুর থানার আঙ্গারবেড়িয়ার হিন্দু সম্প্রদায়। 
ঐদিন দুপুরে আঙ্গারবেড়িয়ার বাসিন্দা বেলপতি নস্কর (স্বামী- শ্রীচরণ নস্কর) ষাটোর্দ্ধ এক বিধবা রমণি তার জীবন ধারনের জন্য যখন কিছু শাক পাতা সংগ্রহ করে বাড়ি ফিরছিলেন, ঠিক তখন তাঁর উপর আচমকা আক্রমণ নেমে আসে। এই আক্রমন নেমে আসে আঙ্গারবেড়িয়া গ্রামের ছয় বিঘার মোড় নামক এক স্থানে। এই স্থানটি একটি হিন্দু মালিকানাধীন, যার মালিক সুধাময় নস্কর। 
উল্লেখ্য, ওই বৃদ্ধা স্বামী ও পুত্র হীনা হওয়ায় জীবনধারণের জন্য অর্থ উপার্জন করতে হয়, সেই মতো প্রত্যেকদিন মাঠ- ঘাট থেকে বিভিন্ন প্রকারের শাক, যেমন-,পুঁইশাক, লাল শাক,কলমী শাক,ঢেঁকি শাক, - পাট শাক,কচুশাক, লাউ শাক, ইত্যাদি ইত্যাদি তুলে বেহালার বাজারে বিক্রি করেন। জানা যায়, বৃদ্ধা শাক তুলে ফেরার সময় পাশে সুধাময় নস্করের জমিতে বসে মদ্যপানরত অবস্থায় কয়েকজন  যুবক টিটকিরি করলে বৃদ্ধা প্রতিবাদ করেন।
 বেলপতি দেবীর কথা অনুযায়ী এরপরেই উনার উপর অকথ্য শারীরিক নির্যাতন শুরু করে লালচাঁদ শেখ, ভোলা শেখ- পিতা আক্তার শেখ প্রমূখ। দুস্কৃতীরা বৃদ্ধাকে প্রচন্ড মারধর করে, বৃদ্ধা চেঁচামেচি করলে বৃদ্ধার গাল টিপে ধরে এমনকি পাশের ধানক্ষেতের জলে ফেলে দেয়। কোনোরকম পালিয়ে প্রাণে বাঁচেন বৃদ্ধা। 
এরপর বৃদ্ধা স্থানীয় হিন্দু যুবকদেরকে খবর দিলে তারা সহযোগিতায় এগিয়ে আসে। বেশ কয়েকজন যুবক ঘটনাস্থলে উপস্থিত হয়ে প্রতিবাদ করতে থাকে, শুরু হয় বচসা এরপর হাতাহাতি। 
সূত্রের খবর অনুযায়ী সুধাময় বাবুর জমিকে নিজেদের বলে দাবি করে সুধাময় বাবুকে হুমকি দিতে থাকে দুষ্কৃতীরা। মুহুর্তের মধ্যে ঘটনা সাম্প্রদায়িক আকার ধারণ করে! দুষ্কৃতীদের সমর্থনে বহু সংখ্যক লোক জড়ো হয়ে যায়। ফলে ভীত ও সন্ত্রস্ত হয়ে পড়ে স্থানীয় হিন্দুরা। এরপর ঘটনা ধামাচাপা দেওয়ার জন্য উঠেপড়ে লাগে রাজনৈতিক ব্যক্তিত্বরা। 
সেইমতো মিমাংসার জন্য মিটিং শুরু হয় মিটিংয়ে দুপক্ষের লোক হাজির ছিল। ঘটনার দায়ভার পড়ে বৃদ্ধা সমর্থিত হিন্দু যুবকদের উপর। বৃদ্ধার বিচার চাওয়া যুবকদের উপর শান্তি শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ আনা হয়। হিন্দু সম্প্রদায়ের অভিযোগ, যারা বৃদ্ধাকে নির্মমভাবে হেনস্থা করলো তাদের কোন শাস্তি হলো না, পরিবর্তে যারা প্রতিবাদ করলো তারাই দোষী প্রমাণ হলো।

Comments

Popular Posts